রাজশাহীর বাগমারায় আগুনে পুড়ে মারা পড়ল গরু

রাজশাহীর বাগমারায় আগুনে পুড়ে মারা পড়ল গরু

রাজশাহীর বাগমারায় আগুনে পুড়ে মারা পড়ল গরু
রাজশাহীর বাগমারায় আগুনে পুড়ে মারা পড়ল গরু

বাগমারা প্রতিনিধি: রাজশাহী জেলার বাগমারা উপজেলার মোহনপুর গ্রামে আগুনে পুড়ে কৃষকের একটি গরু মারা গেছে। এছাড়াও সাতটি গরু দদ্ধ হয়েছে। আগুন নেভাতে গিয়ে হালিমা বিবি নামের এক নারীও দগ্ধ হয়েছেন। এসময় চারটি গোয়ালঘর পুড়ে ভস্মিভূত হয়েছে।

গতকাল শনিবার (৬ মার্চ) রাতে উপজেলার কাচারীকোয়ালীপাড়া ইউনিয়নের মোহনপুর গ্রামের কৃষক নজরুল ইসলামের  গোয়ালঘরে এ ঘটনা ঘটে। স্থানীয় সুত্রে জানা গেছে, দুইটি গরু রেখে দরজা বন্ধ করে নিজস্ব ঘরে ঘুমিয়ে পড়েন নজরুল ইসলাম।

তাঁর গোয়ালঘরের পাশাপাশি প্রতিবেশি হাবিবুর রহমান, ছবির উদ্দিন ও জালাল উদ্দিনের গোয়ালঘরও রয়েছে। রাতের কোনো এক সময়ে নজরুল ইসলামের গোয়ালঘরে রাখা কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়। সেখান থেকে আগুন পাশের হাবিবুর রহমান, ছবির উদ্দিন ও জালাল উদ্দিনের গোয়ালঘরে ছড়িয়ে পড়ে।

এসময় গোয়ালঘরে থাকা গরু ছোটাছুটি শুরু করে। মধ্য রাতে লোকজন টের পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। ততক্ষণে পাশাপাশি থাকা চারটি গোয়ালঘর পুড়ে ভস্মিভ’ত হয়। এসময় লোকজন গোয়ালঘরগুলো থেকে দগ্ধ অবস্থায় সাতটি গরু উদ্ধার করেন। তবে কৃষক নজরুল ইসলামের একটি গরু জীবিত উদ্ধার করা সম্ভব হয়নি। পরে মৃত অবস্থায় কৃষক নজরুলের গরু উদ্ধার করা হয়।

স্থানীয় বাসিন্দা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মান্নান বলেন, গোয়ালঘরগুলো পাশাপাশি হওয়ার কারণে সবগুলো পুড়ে গেছে। মশার জন্য জ্বালানো কয়েল থেকে আগুন ছড়িয়ে পড়েছে। উপজেলা প্রশাসনকে বিষয়টি জানানো হয়েছে বলে জানিয়েছেন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply